Sylhet Today 24 PRINT

বেনাপোল দিয়ে গত ৪ দিনে দেশে ফিরেছেন প্রায় ২ হাজার বাংলাদেশি

শার্শা (বেনাপোল) প্রতিনিধি |  ১৭ মে, ২০২০

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে গত চার দিনে এক হাজার ৯০ জন বাংলাদেশি দেশে ফিরেছে। বিশেষ ব্যবস্থাপনায় ভারতের বিভিন্ন স্থানে লকডাউনে আটকে থাকা এসব যাত্রী ভারত থেকে  দেশে ফিরেছে।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশ জানায়, গত ১৪ মে ২৩৫ জন, ১৫ মে ২৭০ জন, ১৬ মে ৩৭৫ ও ১৭ মে ২১০ জন বাংলাদেশি বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে দেশে ফিরেছে।

বেনাপোল পুলিশ ইমিগ্রেশনে কর্তব্যরত মেডিকেল টিম প্রতিটি যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র দিয়েছে।

তবে ১৩ মে সরকারি আদেশে জানানো হয় যাদের মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ নেই তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার প্রয়োজন নেই। শুধু যাদের দেহে করোনা উপসর্গ পাওয়া যাবে তাদেরই সরকারি হাসপাতালে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে।

বিজ্ঞাপন

বেনাপোল ইমিগ্রেশনের পুলিশ পরিদর্শক মো. মহাসিন উদ্দিন জানান, ভারত থেকে গত চার দিনে ১ হাজার ৯০ জন বাংলাদেশি দেশে ফিরেছে। তাদের স্বাস্থ্য পরীক্ষা করে ছাড়পত্র দেওয়া হয়েছে। গত চার দিনে কারো দেহে করোনা উপসর্গ পাওয়া যায়নি।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল জানান, যাদের শরীরে করোনা উপসর্গ থাকবে না তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে না। আর যাদের করোনা উপসর্গ পাওয়া যাবে তাদের শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হবে। ভারত থেকে যারা বাংলাদেশে প্রবেশ করছে তাদের স্বাভাবিক নিয়মে ইমিগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.