Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনাজয়ীর সংখ্যা ২০ লাখ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক |  ২১ মে, ২০২০

চীনের হুবেই প্রদেশ থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারী কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার পর এ রোগ থেকে সেরে ওঠেছেন ২০ লাখের বেশি মানুষ।

বুধবার (২০ মে) রাতে সেরে ওঠা মানুষের মোট সংখ্যা দাঁড়ায় ২০ লাখ ৫ হাজার ৮৪০ জন।

বিজ্ঞাপন

এর আগে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ৫৪ হাজার ১৩৭ জন। তাদের মধ্যে ২৬ লাখ ৭৫ হাজার ১১৯ জন সন্তোষজনক অবস্থায় রয়েছেন এবং সংকটাপন্ন অবস্থায় রয়েছেন ৪৫ হাজার ২৪০ জন (২ শতাংশ)। এছাড়াও মৃত্যু হয়েছে ৩ লাখ ২৭ হাজার ৯৩৮ জনের।

এদিকে নভেল করোনাভাইরাস জয় করে সেরে ওঠা মানুষের সংখ্যায় একক দেশ হিসেবে শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাজয়ী মানুষের সংখ্যা ৩ লাখ ৬৬ হাজার ৫৭৮ জন। ইউরোপের দেশগুলোর মধ্যে শীর্ষে রয়েছে স্পেন। স্পেনে করোনাভাইরাস সংক্রমণ থেকে সেরে উঠেছেন ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন। জার্মানিতে করোনাজয়ী মানুষের সংখ্যা ১ লাখ ৫৬ হাজার ৯০০ জন।

অন্যদিকে, যুক্তরাজ্য ও নেদারল্যান্ডসের পক্ষ থেকে করোনাভাইরাস থেকে ঠিক কতজন সেরে উঠেছেন সে ব্যাপারে কোনো তথ্য জানানো হচ্ছে না। তাই পরিসংখ্যানে এ দুটি দেশ যুক্ত হলে নভেল করোনাভাইরাস থেকে সেরে ওঠা মোট মানুষের সংখ্যা আরও বৃদ্ধি পাবে।

এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, একবার আক্রান্ত হয়ে সেরে উঠলেই যে তার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হবে এমনটা নয়।

প্রসঙ্গত, বাংলাদেশে নভেল করোনাভাইরাসের কারণে সৃষ্ট বিশ্বমহামারী কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে সেরে ওঠা মানুষের সংখ্যা ৫২০৭ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৬ হাজার ৭৩৮ জন, মৃত্যু হয়েছে ৩৮৬ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.