Sylhet Today 24 PRINT

সিলেটে নতুন আরও ১৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক |  ২৫ মে, ২০২০

সিলেটের ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে আরও ১৯ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করতা হয়েছে।

সোমবার (২৫ মে) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে তাদের নমুনা পরীক্ষার ফল পজিটিভ আসে বলে নিশ্চিত করেছেন হাসপাতালটির উপ-পরিচালক হিমাংশু লাল রায়।

এদিন ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়েছে জানিয়ে রাত ১০টা ৫৬ মিনিটে তিনি সিলেটটুডে টোয়েন্টিফোরকে বলেন, নতুন শনাক্ত হওয়া সকলেই সিলেট জেলার বাসিন্দা।

তিনি আরও জানান, নতুন শনাক্ত হওয়া ১৯ জনের মধ্যে সিলেট মহানগর ও সদর উপজেলার বাসিন্দা কম। তবে সিলেট জেলার কানাইঘাট, গোলাপগঞ্জ, বিয়ানীবাজার ও ওসমানীনগর উপজেলার বাসিন্দাই বেশি। এ নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩২৯ জনে। একইদিন সিলেট বিভাগের হবিগঞ্জে ৫ জন ও মৌলভীবাজারে ৮ জন ও সুনামগঞ্জে আরও ১০ জনের দেহে করোনা শনাক্ত হয়।

বিভাগের হবিগঞ্জ ও মৌলভীবাজারে নতুন আক্রান্তদের নমুনা পরীক্ষার ফল ঢাকার ন্যাশনাল ইনিস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টার থেকে এসেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

বিজ্ঞাপন

এছাড়া সুনামগঞ্জে নতুন আক্রান্ত হওয়া ৮ জনের নমুনা পরীক্ষার ফল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগে স্থাপিত ল্যাব থেকে ও বাকি দুইজনের ফলাফল ময়মনসিংহ মেডিকেল কলেজের ল্যাব থেকে জানানো হয় বলে জানান জেলার সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।

সর্বশেষ তথ্য অনুযায়ী সিলেট বিভাগের মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৯৭ জন। এর মধ্যে সিলেট জেলায় ৩২৯ জন, সুনামগঞ্জে ১০৭ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন।

বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন- ১৩ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ১০ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে দুইজন।

এদিকে  বিভাগে করোনামুক্ত হয়েছেন ১৭৮ জন, তাদের মধ্যে সিলেট জেলায় ৩০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৪ জন ও মৌলভীবাজার জেলায় ১৫ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর সিলেট বিভাগীয় কার্যালয় থেকে সোমবার দুপুরে প্রাপ্ত হিসাব অনুযায়ী হাসপাতালে ভর্তি আছেন ১৯৫ জন করোনা আক্রান্ত রোগী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.