Sylhet Today 24 PRINT

দেশে ১ দিনের শিশুর করোনা শনাক্ত

সিলেটটুডে ডেস্ক |  ২৯ মে, ২০২০

দেশে মাত্র ১ দিনের এক শিশুর করোনা শনাক্ত হয়েছে। এই শিশুটিই সবচেয়ে কম বয়সী করোনারোগী। চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ দিন বয়সী এক শিশুর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। নমুনা সংগ্রহের সময় ওই শিশুর বয়স ছিল ১ দিন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস নিয়ে ৩২ বছর বয়সের এক রোগী ২৪ মে সকালে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হন। ওই দিন দুপুরে সিজার অপারেশনের মাধ্যমে তার সন্তানের জন্ম হয়। পরদিন ২৫ মার্চ শিশুটির নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহের সময় শিশুটির বয়স ছিল এক দিন। চার দিন পর বৃহস্পতিবার নমুনা পরীক্ষায় শিশুটির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও করোনা বিষয়ক স্বাচিপের বিভাগীয় সমন্বয়ক আ ম ম মিনহাজুর রহমান বলেন, ২৩ মার্চ ওই নারীর করোনা শনাক্ত হয়। তখন তিনি চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন ছিলেন। করোনাভাইরাস নিশ্চিত হওয়ার পর ওই রোগীকে ২৪ মে সকালে চট্টগ্রাম জেনারেল হাসসপাতালে স্থানান্তর করা হয়। ওই দিন দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার সন্তান জন্ম হয়।

মিনহাজুর রহমান আরও জানান, শিশুটির নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছে। তবে প্রসূতি ও নবজাতকের অবস্থা এখনো স্থিতিশীল আছে।

ওই তরুণী চট্টগ্রাম নগরের খুলশি এলাকায় বসবাস করেন। তার বাড়ি কক্সবাজারের চকরিয়া এলাকায়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.