Sylhet Today 24 PRINT

করোনায় মৃতের সংখ্যা সোয়া চার লাখ ছাড়িয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ১৩ জুন, ২০২০

চীনে গত বছরের শেষের দিকে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে এ পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড- ১৯ ভাইরাসে মৃতের সংখ্যা ৪ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে। শনিবার গ্রিনিচ মান সময় ০১৩০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি এ তথ্য জানায়।

এএফপি’র পরিসংখ্যান অনুযায়ী, কোভিড-১৯ ভাইরাসে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে মোট ৪ লাখ ২৫ হাজার ২৮২ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৭৬ লাখ ৩২ হাজার ৫১৭ জনে দাঁড়িয়েছে।

বিজ্ঞাপন

এদিকে বিশ্বের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত মহাদেশ ইউরোপে করোনায় মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ৮৬ হাজার ৮৪৩ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২৩ লাখ ৬৩ হাজার ৫৩৮ জনে দাঁড়িয়েছে। তবে বর্তমানে উৎপত্তি কেন্দ্রে পরিণত হওয়া ল্যাটিন আমেরিকার দেশগুলোতে ভাইরাসটি এখন অতি দ্রুত ছড়িয়ে পড়তে দেখা যাচ্ছে। এ অঞ্চলে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ৭৬ হাজার ৩৪৩ জনে এবং আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫ লাখ ৬৯ হাজার ৯৩৮ জনে দাঁড়িয়েছে।

খবরে বলা হয়, বিশ্বের যেকোনো দেশের তুলনায় করোনাভাইরাসে সবচেয়ে বেশি মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে ১ লাখ ১৪ হাজার ৬৪৩ জনের মৃত্যু হয়েছে। এদিক থেকে শুক্রবার দ্বিতীয় অবস্থানে উঠে আসা ব্রাজিলে ৪১ হাজার ৮২৮ জন, তৃতীয় অবস্থানে থাকা ব্রিটেনে ৪১ হাজার ৪৮১ জন, এর পরের অবস্থানে থাকা ইতালিতে ৩৪ হাজার ২২৩ জন এবং ফ্রান্সে ২৯ হাজার ৩৭৪ জন প্রাণ হারিয়েছে।

বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য ব্যবহার করে এএফপি’র তৈরি করা এ পরিসংখ্যান করোনাভাইরাসের প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.