Sylhet Today 24 PRINT

শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন ১২ জনের অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক |  ১৩ জুন, ২০২০

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। একই সাথে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদানের জন্য নির্ধারিত স্থান শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে রোগীর চাপ। বর্তমানে এ হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৮০ জন। যার মধ্যে করোনা পজিটিভ ৫৪ জন ও ২৬ জন করোনা সাসপেক্টেড রোগী।

শনিবার (১৩ জুন) রাত ৯টায় সিলেটটুডে টোয়েন্টিফোরকে এ তথ্য জানিয়ে হাসপাতালটির ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. জন্মেজয় দত্ত বলেন, ‘হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ১২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে ১১ জনকে হাসপাতালটির ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ও ১ জনকে ভেন্টিলেশনে রেখে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।’

এছাড়া একইদিন সিলেটে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেয়ার জন্য নির্ধারিত স্থান সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে সন্ধ্যা সাতটায় ৮১ বছর বয়সী এক বৃদ্ধের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। তিনি নগরীর সুবিদবাজার এলাকার বাসিন্দা। এদিকে শনিবার (১৩ জুন) হাসপাতাল থেকে ৬ জন ব্যক্তি করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছেন ডা. জন্মেজয় দত্ত।

বিজ্ঞাপন

এদিকে শনিবার রাত ১২টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা ২ হাজার ৮ জন। শনিবার একদিনে সিলেট বিভাগে ১৬৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। যার মধ্যে সিলেটের ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেটের ৪৭ জন, আর ঢাকার ল্যাবে হবিগঞ্জের ১৩ জন, মৌলভীবাজারের ১৩ জন। এছাড়া ঢাকা ও সিলেটের শাবির পিসিআর ল্যাবে সুনামগঞ্জে একদিনে রেকর্ড সংখ্যক ৯২ জন রোগী শনাক্ত হয়েছে।

সিলেট বিভাগে ৪৮ জন রোগী করোনাভাইরাস আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩৬ জন, মৌলভীবাজারে ৪ জন সুনামগঞ্জে ৪ জন ও হবিগঞ্জে ৪ জন। এছাড়া করোনাভাইরাসকে জয় কয়ে মোট ৪৫১ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এর মধ্যে সিলেটে ১৪০ জন, সুনামগঞ্জে ১০০ জন, হবিগঞ্জে ১৪২ জন ও মৌলভীবাজারে ৬৯ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
ওয়াহিদ ভিউ (পঞ্চম তলা), পূর্ব জিন্দাবাজার,
সিলেট-৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.