Sylhet Today 24 PRINT

করোনা আপডেট: ২৪ ঘন্টায় শনাক্ত ৩৮০৩, মৃত ৩৮, সুস্থ ১৯৭৫

নিজস্ব প্রতিবেদক  |  ১৮ জুন, ২০২০

দেশে করোনাভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্তের সংখ্যা এক লাখ ছাড়াল। সংক্রমণের ১০৪তম দিনে মোট করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২ হাজার ২৯২ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৮০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মারা গেছেন ৩৮ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৩৪৩ জন।

বৃহস্পতিবার (১৮ জুন) দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, নতুন করে মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৭ জন নারী।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৬ হাজার ২৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৭ হাজার ৫২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫ লাখ ৬৭ হাজার ৫০৩টি নমুনা।

এছাড়া এই সময়ে আরও ১ হাজার ৯৭৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থের সংখ্যা ৪০ হাজার ১৬৪ জন।

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সবাই সতর্ক থাকুন, সাবধান হোন।

করোনা সংক্রমিত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ।

সুস্থ হয়ে আজ ব্রিফিংয়ের শুরুতে তিনি বলেন, বিশেষজ্ঞদের মতামত অনুযায়ী, দেশে কিছুকাল পরে করোনার সংক্রমণ বৃদ্ধির উচ্চ হার কমে আসতে পারে। সরকারি-বেসরকারি হাসপাতালে কোভিড ও নন-কোভিড সবার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.