Sylhet Today 24 PRINT

করোনা আপডেট: ২৪ ঘন্টায় শনাক্ত ৩৪১২, মৃত ৪৩, সুস্থ ৮৮০

সিলেটটুডে ডেস্ক |  ২৩ জুন, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৪১২ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন ৪৩ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৫৪৫ জন। শনাক্ত হয়েছে ১ লাখ ১৯ হাজার ১৯৮ জনের।

মঙ্গলবার (২৩ জুন) দেশে করোনার সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৮০ জন। সব মিলিয়ে সুস্থ ৪৭ হাজার ৬৩৫ জন।

সোমবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৪৮০ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৩৮ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৫ হাজার ৫৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি নমুনা।

দেশে ৬৫টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, পুরুষদের আক্রান্ত বা মৃত্যুঝুঁকি বেশি। পুরুষেরা আগে থেকেই নানা অসংক্রামক ব্যাধিতে আক্রান্ত হন। আগে থেকেই পেশাগত কারণে নানা ঝুঁকি থাকে। এ ছাড়া মদ, ধূমপানে তাঁদের অভ্যস্ততা বেশি। জিনগতভাবে নারীর রোগ প্রতিরোধক্ষমতা বেশি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.