Sylhet Today 24 PRINT

করোনা আপডেট: ২৪ ঘণ্টায় শনাক্ত ৪০১৪, মৃত ৪৫, সুস্থ ২০৫৩

সিলেটটুডে ডেস্ক |  ২৯ জুন, ২০২০

দেশে আবার দিনে ৪ হাজার পার হয়েছে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪ জন। একদিনে এটি এখন পর্যন্ত সর্বোচ্চ। সব মিলিয়ে শনাক্ত হয়েছে ১ লাখ ৪১ হাজার ৮০১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। সব মিলিয়ে মারা গেছেন ১ হাজার ৭৮৩ জন।

সোমবার (২৯ জুন) দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এমন তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন। নতুন করে মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৭ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৮ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৩৪টি নমুনা।

দেশে ৬৮টির মধ্যে ৬৫টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষার ফল পাওয়া গেছে।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, মায়ের দুধে করোনা ছড়ায় না, তাই শিশুকে বুকের দুধ পান করান। দুধ পান করানোর সময় মায়েরা মুখে মাস্ক পড়ুন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.