Sylhet Today 24 PRINT

বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ৩ হাজার ছাড়িয়েছে

বরিশাল সংবাদদাতা |  ০৩ জুলাই, ২০২০

বরিশাল বিভাগের ৬ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৫৬ জনে। শুক্রবার (৩ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরগুনা জেলায় একজন করোনা রোগী মৃত্যুবরণ করেছেন। তাছাড়া বাকি পাঁচ জেলায় করোনা রোগী কেউ মারা যান নি। তবে আক্রান্ত শনাক্ত হয়েছে সবগুলো জেলায়। ওইদিন সর্বমোট ৪৮ জনের করোনা পজিটিভ এসেছে এবং সুস্থ হয়েছেন ৬৫ জন।

এখন পর্যন্ত জেলায় আক্রান্ত ১হাজার ৬০২ জন। মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন ৪২৩ জন। বরিশাল বিভাগে আক্রান্তের সংখ্যা গিয়ে একইসাথে ১০৭ তম দিনে এসে মারা গেছে সর্বমোট ৬৬ জন। আর সুস্থ হয়েছে ১০৪৬ জন বলে নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

পটুয়াখালী জেলায় আক্রান্ত ৪৩৭ জন। মারা গেছেন ২১ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ জন। ভোলা জেলায় আক্রান্ত ৩০৮ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১২৭ জন। পিরোজপুর জেলায় আক্রান্ত ২১৬ জন। মারা গেছেন ৫ জন এবং সুস্থ হয়েছেন ১৩৬ জন। বরগুনা জেলায় আক্রান্ত ২৬১ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫৩ জন। ঝালকাঠি জেলায় আক্রান্ত ১৩৩ জন। মারা গেছেন ৪ জন এবং সুস্থ হয়েছেন ১১৪ জন।

বিভাগে সর্বপ্রথম পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় আক্রান্ত শনাক্ত হয় ৯ মার্চ। ১০ মার্চ থেকে সংক্রমণের তালিকা খোলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর। সেইদিন থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ২২ হাজার ৩৯৫ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়।

যারমধ্যে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১৯ হাজার ৬১৬ জনকে। আর এরমধ্যে ১৬ হাজার ৩৯৫ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। এছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রাতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ২ হাজার ৭৭৯ জন রয়েছেন এবং এ পর্যন্ত ১ হাজার ৪৫৯ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.