Sylhet Today 24 PRINT

মেক্সিকোয় মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ০৫ জুলাই, ২০২০

মেক্সিকোতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা হু হু করে বাড়ছেই। দেশটিতে এর মধ্যেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে যে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫২৩ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। ফলে এখন পর্যন্ত দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ৩৬৬।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৪ জন। ফলে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫২ হাজার ১৬৫।

বিজ্ঞাপন

এর আগে মেক্সিকো সরকারের পক্ষ থেকে বলা হয়েছিল যে, আক্রান্তের সংখ্যা হয়তো আরও অনেক বেশি।

মেক্সিকোতে এর মধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৫২ হাজার ৩০৯ জন। দেশটিতে বর্তমানে করোনার অ্যাক্টিভ কেস ৬৯ হাজার ৪৯০টি। অপরদিকে ৩৭৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম প্রাণঘাতী করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। সেখানে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অন্যান্য দেশের তুলনায় সবচেয়ে বেশি। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

এদিকে লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে ব্রাজিল। এরপরেই রয়েছে পেরু, চিলি এবং মেক্সিকো।

লাতিন আমেরিকার দেশগুলোতে প্রথম দিকে করোনায় আক্রান্তের সংখ্যা অনেক কম ছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে এসব দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.