Sylhet Today 24 PRINT

চট্টগ্রামে করোনা শনাক্ত ১০ হাজার ছাড়াল

সিলেটটুডে ডেস্ক |  ০৬ জুলাই, ২০২০

তিন মাসের ব্যবধানে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে।

রোববার (৫ জুলাই) নমুনা পরীক্ষায় চট্টগ্রামে ২৯২ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এ নিয়ে এখানে করোনা পজিটিভ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৮০ জনে।

সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। এ দিন করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে ৬ জন মারা যান বলে তিনি জানান।

এর আগে ৪ এপ্রিল চট্টগ্রামে প্রথম করোনা রোগী শনাক্ত হন। এরপর ধীরে ধীরে জেলায় বাড়তে থাকে করোনা রোগীর সংখ্যা।

সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি বলেন, রোববার চট্টগ্রামের ৬টি ল্যাব ও কক্সবাজার ল্যাবে মোট এক হাজার ৩১৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২৯২ জন করোনা পজিটিভ শনাক্ত হন। এদের মধ্যে ২৩২ জন নগরীর বাসিন্দা, অপর ৬০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলার। এই দিন সুস্থ হয়েছেন ২১ জন।

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, রোববার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২১৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪০ জন করোনা পজিটিভ শনাক্ত হন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৬ জন শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৭৩টি নমুনা পরীক্ষা করা হয়। সেখানে শনাক্ত হন ৮৪ জন। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ২২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ শনাক্ত হন ৪৬ জন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ১৭৬টি নমুনা পরীক্ষা করে ৭৩ জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৯৩টি নমুনা পরীক্ষা করে ৪১ জন করোনা পজিটিভ শনাক্ত হন। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের চারটি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দুই জন পজিটিভ শনাক্ত হন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.