Sylhet Today 24 PRINT

করোনায় মারা গেছেন আরও ৪১ জন, নতুন আক্রান্ত ২৭৪৭ জন

সিলেটটুডে ডেস্ক |  ১৯ আগস্ট, ২০২০

সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। এ নিয়ে দেশে করোনায় সংক্রমিত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৭৮১ জনে। এই সময়ে নতুন করে আরও ২ হাজার ৭৪৭ জনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ২ লাখ ৮৫ হাজার ৯১ জনে। গেল ২৪ ঘণ্টায় মৃত ৪১ জনের মধ্যে পুরুষ ৩৪ জন এবং নারী সাতজন। এখন পর্যন্ত মৃত তিন হাজার ৭৮১ জনের মধ্যে পুরুষ দুই হাজার ৯৮৭ জন, যা শতাংশের হিসাবে ৭৯ শতাংশ এবং নারী ৭৯৪ জন, যা শতাংশের হিসাবে ২১ শতাংশ।

বুধবার (১৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের ৯১টি ল্যাবে গেল ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৭৪টি। এর মধ্যে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬৭৮টি। এ নিয়ে নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়ালো ১৩ লাখ ৯৩ হাজার ৪৯৭টি।

একদিনে আরও সুস্থ হয়েছেন দুই হাজার ৯১৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন এক লাখ ৬৫ হাজার ৭৩৮ জন।

সরকারের দেয়া তথ্য বলছে, ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ। এছাড়াও দেশে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৮ দশমিক ১৪ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ।

মৃতদের বয়স বিশ্লেষণে বলা হয়েছে, মৃতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের ১১ জন এবং ষাটোর্ধ্ব বয়সের ২৪ জন রয়েছেন।

বিভাগভিত্তিক বিশ্লেষণে বলা হয়েছে, মৃতদের মধ্যে ২১ জন ঢাকা বিভাগের বাসিন্দা। এছাড়াও খুলনার সাতজন, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল ও রংপুরে তিনজন করে এবং ময়মনসিংহে একজন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৮ জন এবং বাড়িতে থেকে মারা গেছেন তিনজন।

উল্লেখ্য, গত বছরের শেষের দিকে চীনে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের সংক্রমণ বাংলাদেশে শুরু হয় ৮ মার্চ। এরপর পাঁচ মাস ১২ দিন পেরিয়ে গেছে। এর মধ্যে সংক্রমণ কিংবা মৃত্যুর সংখ্যায় বড় ধরনের কোনো পরিবর্তন না এলেও মানুষের জীবন অনেকটাই স্বাভাবিক হয়ে উঠেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.