Sylhet Today 24 PRINT

আরও ২৮৬৮ জন করোনা রোগী শনাক্ত, নতুন মৃত্যু ৪১

নিজস্ব প্রতিবেদক |  ২০ আগস্ট, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ২ হাজার ৮৬৮ জন শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন আরও ৪১ জন। এনিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৮২২ জন। আর মোট শনাক্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন।

বৃহস্পতিবার (২০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৩ হাজার ২৫৩ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ১ লাখ ৬৮ হাজার ৯৯১ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৯১টি পরীক্ষাগারে মোট ১৪ হাজার ১৭৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৫৯টি। এসব নমুনায় গত ২৪ ঘণ্টয় শনাক্ত হয়েছেন ২ হাজার ৮৬৮ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাকেতর হার ২০ দশমিক ৪০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৫৯ নমুনা পরীক্ষা মিলিয়ে দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হলো ১৪ লাখ ৭ হাজার ৫৫৬টি। এর মধ্যে করোনা পজিটিভ এসেছেন ২ লাখ ৮৭ হাজার ৯৫৯ জন। মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় নতুন সুস্থসহ এ পর্যন্ত মোট ১ লাখ ৬৮ হাজার ৯৯১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে উঠলেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৮ দশমিক ৬৯ শতাংশ।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ৪১ জনসহ করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মারা গেছেন ৩ হাজার ৮২২ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৩ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে পুরুষ ৩২ জন, নারী ৯ জন। বাসায় মারা গেছেন তিন জন, হাসপাতালে ৩৮ জন। মৃতদের মধ্যে সর্বোচ্চ ৩০ জনের বয়স ষাটোর্ধ্ব। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী মারা গেছেন আট জন। আর ২১ থেকে ৩০, ৩১ থেকে ৪০ ও ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন করে মারা গেছেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.