Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৯ লাখ

আন্তর্জাতিক ডেস্ক |  ০৮ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু নয় লাখের কাছাকাছি পৌঁছে গেছে। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের হিসেবে অনুযায়ী, মঙ্গলবার দুপুর পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে  ৮ লাখ ৯১ হাজার। এছাড়া বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭২ লাখ ছাড়িয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী,  মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৯১ হাজার ২৮৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৭২ লাখ ৫৫ হাজার ৭৫০ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৮২ লাখ ৪৩ হাজার ৫০৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মঙ্গলবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লাখ ৮৯ হাজার ২০৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬৩ লাখ ৬০৬ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। মঙ্গলবার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪২ লাখ ৪ হাজার ৬১৩ জন। এ পর্যন্ত মারা গেছে ৭১ হাজার ৬৪২ জন।

বিজ্ঞাপন

আক্রান্তের দিক থেকে তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। তবে মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৭ হাজার ১ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৪৭ হাজার ৭৯৪ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৭ হাজার ৭৮১ জন। আর আক্রান্ত হয়েছে ৬ লাখ ৩৭ হাজার ৫০৯ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ২৭ হাজার ৩৩৪ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৮১৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ভাইরাসটি ছড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ২৭ হাজার ৩৫৯ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৫১৬ জন। এছাড়া মোট সুস্থ হয়েছে ২ লাখ ২৪ হাজার ৫৭৩ জন

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.