Sylhet Today 24 PRINT

করোনাভাইরাস : বিশ্বজুড়ে মৃত্যু ৯ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ১০ সেপ্টেম্বর, ২০২০

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ লাখ ২ হাজার ১৪১ জনে।

জেএইচইউর তথ্য অনুসারে, বিশ্বের ১৮৮টি দেশে এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন ২ কোটি ৭৭ লাখ ৫৬ হাজারের বেশি মানুষ।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৩ লাখ ৫৯ হাজার ৫৭৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ১ লাখ ৯০ হাজার ৭৯৬ জন।

এদিকে, সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৩ লাখ ৭০ হাজার ১২৮ জন এবং মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৮৯০ জনের।

বিজ্ঞাপন

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪১ লাখ ৯৭ হাজার ৮৮৯ জন মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৮ হাজার ৫৩৯ জনের।

এদিকে বাংলাদেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৫৯৩ জনে দাঁড়িয়েছে।
এছাড়া, নতুন করে ১ হাজার ৮২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৩ লাখ ৩১ হাজার ৭৮ জনে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে বুধবার পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত স্বাস্থ্য সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.