Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত ৩ কোটি ১৪ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাসে সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা তিন কোটি ১৪ লাখ ছাড়িয়েছে। করোনার সার্বক্ষণিক তথ্য রাখা, জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে বুধবার সকাল পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা তিন কোটি ১৪ লাখ ৭৮ হাজার ৩৮৭ জন।

এছাড়া বুধবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছে ৯ লাখ ৬৮ হাজার ৬০০ জন। ইতোমধ্যে বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ প্রাণঘাতী ভাইরাস।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৮ লাখ ৯৪ হাজার ৫৮৬ জন আর মৃত্যু হয়েছে ২ লাখ ৭২৪ জনের।

বিজ্ঞাপন

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ভারতে। সেখানে ৫৫ লাখ ৬২ হাজার ৬৬৩ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছে ৮৮ হাজার ৯৩৫ জন। মৃত্যু বিবেচনায় দেশটি তৃতীয়।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত ব্রাজিলে। দেশটিতে ৪৫ লাখ ৫৮ হাজার ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ২৭২ জনের। মৃত্যু বিবেচনায় দেশটি দ্বিতীয়।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ১১ লাখ ১১ হাজার ১৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় মৃত্যু বিবেচনায় রাশিয়া ১২তম। এখন পর্যন্ত সেখানে মারা গেছে ১৯ হাজার ৫৭৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.