Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৪ লাখ ছাড়িয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ২৬ সেপ্টেম্বর, ২০২০

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৪ লাখ ৭২ হাজার ছাড়িয়েছে। আর এতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ৮৭ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৭ হাজার ৭৫৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৪ লাখ ৭২ হাজার ৭৬৬ জনে। ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ২৩ লাখ ৭৫ হাজার ৬৩৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৩ হাজার ৭৪৬ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৭০ লাখ ৩২ হাজার ৫৯৫ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে শুক্রবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ জন। এ পর্যন্ত মারা গেছে ৯২ হাজার ২৯০ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজার ৫৩৭ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪৬ লাখ ৮৯ হাজার ৬১৩ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭৫ হাজার ৮৪৪ জন। আক্রান্ত হয়েছে ৭ লাখ ২০ হাজার ৮৫৮ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১১ লাখ ৩১ হাজার ৮৮ জন। আর মৃতের সংখ্যা ১৯ হাজার ৯৭৩ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে পঞ্চম অবস্থানে উঠে এসেছে কলম্বিয়া। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৯৮ হাজার ৩১৭ জন। আর মৃতের সংখ্যা ২৫ হাজার ১০৩ জন।

আক্রান্ত দেশগুলোর মধ্যে ষষ্ঠ অবস্থানে আছে পেরু। দেশটিতে আক্রান্ত ৭ লাখ ৯৪ হাজার ৫৮৪ জন। আর মৃতের সংখ্যা ৩২ হাজার ৩৭ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪২ হাজার ২৫ জন এবং আক্রান্ত হয়েছে ৪ লাখ ২৫ হাজার ৭৬৭ জন।

বিজ্ঞাপন

আর দক্ষিণ আফ্রিকায় আক্রান্ত ৬ লাখ ৬৮ হাজার ৫২৯ জন এবং মারা গেছে ১৬ হাজার ৩১২ জন। ইউরোপের দেশ ইতালিতে মৃতের সংখ্যা ৩৫ হাজার ৮০১ জন এবং আক্রান্ত ৩ লাখ ৬ হাজার ২৩৫ জন। ফ্রান্সে মারা গেছে ৩১ হাজার ৬৭৫ জন এবং আক্রান্ত ৫ লাখ ৫২ হাজার ৪২১ জন।

স্পেনে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩১ হাজার ২৩২ জনের। আর আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৬ হাজার ৪৮১ জন। এছাড়া জার্মানিতে কোভিড-১৯ এ আক্রান্ত ২ লাখ ৮৩ হাজার ৮৮২ জন, মারা গেছেন ৯ হাজার ৪৫১ জন। ইরানে আক্রান্ত ৪ লাখ ৩৯ হাজার ৩১৯ জন, মারা গেছেন ২৫ হাজার ২২২ জন।

পাকিস্তানে আক্রান্ত ৩ লাখ ৯ হাজার ৫৮১ জন, মারা গেছেন ৬ হাজার ৪৫১ জন। কানাডায় করোনায় আক্রান্ত ১ লাখ ৫২ হাজার ৭১৭ জন এবং মৃতের সংখ্যা ৯ হাজার ৩০৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন এবং মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৯৩ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.