Sylhet Today 24 PRINT

করোনায় আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১৪০৭

সিলেটটুডে ডেস্ক |  ২৮ সেপ্টেম্বর, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৪০৭ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। একই সময় করোনায় মারা গেছেন ৩২ জন। গতকালও ৩২ জনের মৃত্যুর তথ্য জানানো হয়েছিল।

এ নিয়ে দেশে করোনায় সংক্রমিত শনাক্ত মানুষের মোট সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৬০ হাজার ৫৫৫। মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ১৯৩। মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৭২ হাজার ৭৩ জন।

সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৯২২ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার সংখ্যা বিবেচনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৮০ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১১ দশমিক ৯৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশের ১০৬টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হয়। দেশের ৪টি বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি। বিভাগ চারটি হলো খুলনা, বরিশাল, সিলেট ও রংপুর। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে—২৫ জন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম শনাক্তের খবর জানানো হয়। ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার।

দেশে এখন সংক্রমণের সপ্তম মাস চলছে। শুরুর দিকে সংক্রমণ ধীর থাকলেও মে মাসের মাঝামাঝি থেকে পরিস্থিতি খারাপ হতে শুরু করে। জুনে তা তীব্র আকার নেয়। জুলাইয়ের শুরু থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যা কমতে থাকে। এ সময় পরীক্ষাও কম হয়। অবশ্য গত আগস্ট থেকে নতুন রোগী শনাক্তের সংখ্যার পাশাপাশি পরীক্ষার তুলনায় সংক্রমণ শনাক্তের হারও কমতে দেখা গেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.