Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১০ লাখ ৪৩ হাজার ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০২০

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে ১০ লাখ ৪৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন তিন কোটি ৫৪ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন দুই কোটি সাড়ে ৪৬ লাখের বেশি মানুষ।

মঙ্গলবার (৬ অক্টোবর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ৫৪ লাখ ১৪ হাজার ৭১ জন এবং মারা গেছেন ১০ লাখ ৪৩ হাজার ৪৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই কোটি ৪৬ লাখ ৬৮ হাজার ৩১৩ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৫৭ হাজার ২৬৩ জন এবং মারা গেছেন দুই লাখ ১০ হাজার ১৭৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ২৯ লাখ ৩৫ হাজার ১৪২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৯ লাখ ১৫ হাজার ২৮৯ জন, মারা গেছেন এক লাখ ৪৬ হাজার ৩৫২ জন এবং সুস্থ হয়েছেন ৪৩ লাখ ৯৭ হাজার ৮৮২ জন।

বিজ্ঞাপন

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৬৬ লাখ ২৩ হাজার ৮১৫ জন, মারা গেছেন এক লাখ দুই হাজার ৬৮৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৮৬ হাজার ৭০৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৮১ হাজার ৮৭৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন সাত লাখ ৮৯ হাজার ৭৮০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ছয় লাখ ৭০ হাজার ৩৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৬৫২ জন, মারা গেছেন ৪ হাজার ৭৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৫৪০ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত তিন লাখ ৭০ হাজার ১৩২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন পাঁচ হাজার ৩৭৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই লাখ ৮৩ হাজার ১৮২ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.