Sylhet Today 24 PRINT

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ১০ লাখ ৮৫ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ১৩ অক্টোবর, ২০২০

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৭৫৬ মানুষ করোনাভাইরাসে মারা গেছে। একই সময়ের মধ্যে আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৫ হাজার ২৩২ জন।

সবমিলিয়ে বিশ্বজুড়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৮৫ হাজার ১৫১ জনের। আর আক্রান্ত হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৩১ হাজার ৬৬৭ জন। তবে সুস্থ হয়েছে ২ কোটি ৮৫ লাখ ৯২ হাজার ৮১৩ জন।

করোনাভাইরাসে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ভারতে। সেখানে নতুন করে ৭১০ জন করোনায় মারা গেছে। এসময় আক্রান্ত হয়েছে ৫৪ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৮৯৪ জনের। আর আক্রান্ত হয়েছে ৭১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ।

বিজ্ঞাপন

বিশ্বজুড়ে একদিনে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে আর্জেন্টিনায়। ব্রাজিলের প্রতিবেশী দেশটিতে নতুন করে ৩১৮ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ২৪ হাজার ১৮৬ জনের। আর আক্রান্ত হয়েছে ৯ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

গত ২৪ ঘণ্টায় তৃতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে মারা গেছে ৩১৬ জন। সবমিলিয়ে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ১১ জনের। আর নতুন করে আক্রান্ত হয়েছে ৪৫ হাজারের বেশি মানুষ। ফলে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে।

এদিকে বৈশ্বিক মৃত্যুর দিক দিয়ে বিশ্বে দ্বিতীয় থাকা ব্রাজিলে নতুন করে ২০৩ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্ত হয়েছে ৮ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দক্ষিণ আমেরিকার দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৭০৯ জনের। আর আক্রান্ত হয়েছে ৫১ লাখ ৩ হাজারের বেশি মানুষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.