Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯০ লাখের কাছাকাছি

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ অক্টোবর, ২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত নিশ্চিত রোগীর সংখ্যা ৩ কোটি ৯০ লাখের কাছাকাছি পৌঁছে গেছে বলে জন হপকিন্স বিশ্ববিদ্যালয় (জেএইচইউ) থেকে প্রকাশিত সর্বশেষ তথ্যে দেখা গেছে।

শুক্রবার (১৬ অক্টোবর) সকাল পর্যন্ত সারা বিশ্বে কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৮৮ লাখ ৩৩ হাজার ৩২ জন। তাদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৯৭ হাজার ২২৮ জন।

জেএইচইউ’র তথ্য অনুযায়ী, ভাইরাসের সংক্রমণ থেকে ইতোমধ্যে ২ কোটি ৬৮ লাখের অধিক মানুষ সেরে উঠেছেন।

এদিকে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক দিয়ে বিশ্বে প্রথমে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনায় ৮০ লাখের বেশি আক্রান্ত এবং ২ লাখ ১৭ হাজার ৭৫৪ জন মৃত্যুবরণ করেছেন।

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) বৃহস্পতিবার নতুন এক পূর্বাভাসে জানিয়েছে যে আগামী ৭ নভেম্বরের মধ্যে দেশটিতে কোভিড-১৯-এ মৃতের সংখ্যা ২ লাখ ৪০ হাজার পর্যন্ত হতে পারে।

বিজ্ঞাপন

ভারতে বৃহস্পতিবার পর্যন্ত মোট আক্রান্ত পৌঁছেছে ৭৩ লাখ ৭ হাজার ৯৭ জনে এবং মারা গেছেন ১ লাখ ১১ হাজার ২৬৬ রোগী। দেশটিতে আগের ২৪ ঘণ্টায় নতুন ৬৭ হাজার ৭০৮ রোগী শনাক্ত এবং ৬৮০ জনের মৃত্যু হয়েছে।

দক্ষিণ এশিয়ার এ দেশটিতে বর্তমানে আক্রান্ত রোগী আছেন ৮ লাখ ১২ হাজার ৩৯০ জন এবং ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৬৩ লাখ ৮৩ হাজার ৪৪১ জন।

তৃতীয় সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিলে মোট শনাক্ত রোগী ৫১ লাখ ৬৯ হাজার ৩৮৬ এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ৪৬০ জনের।

রাশিয়াতে নতুন করে ১৩ হাজার ৭৫৪ জন আক্রান্ত এবং ২৮৬টি মৃত্যুর ঘটনা ঘটেছে বলে বৃহস্পতিবার জানানো হয়েছে। যার ফলে মোট নিশ্চিত রোগীর সংখ্যা ১৩ লাখ ৫৪ হাজার ১৬৩ জনে দাঁড়িয়েছে এবং তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৩ হাজার ৪৯১ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.