Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ১৭ অক্টোবর, ২০২০

করোনার সার্বক্ষণিক তথ্য রাখা জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে ১১ লাখ ৩ হাজার ৫০৯ জনের। এদের মধ্যে প্রায় অর্ধেক মারা গেছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং ভারতে।

এছাড়া শনিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৯২ লাখ ৬৬ হাজার ৭৭৭ জন। করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে বিশ্বজুড়ে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭০ লাখ  ১৯ হাজার ৯৬ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। শনিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ৪৭ হাজার ৭৯২ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ১৮ হাজার ৫৭৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যুর দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এ দেশে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫২ লাখ ৩০০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৩ হাজার ২১৪ জনের।

বিজ্ঞাপন

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ৭০ হাজার ৪৬৮ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১২ হাজার ১৬১ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান দশ নম্বরে। মেক্সিকোতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৮ লাখ ৪১ হাজার ৬৬১ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৭০৪ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১২তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৯২ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৫১৯ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.