Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় সংক্রমিতের সংখ্যা ৪ কোটি ৩ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ২০ অক্টোবর, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা ৪ কোটি ৩ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়ালো ১১ লাখ ১৭ হাজার। তবে এখন পর্যন্ত এই ভাইরাস থেকে সেরে উঠেছেন ২ কোটি ৭৬ লাখেরও বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৩ লাখ ৪৪ হাজার ৩১০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১১ লাখ ১৭ হাজার ৪৭০ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ২ কোটি ৭৬ লাখ ২২ হাজার ৩৪৪ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ১০ হাজার ৮৬৭ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ১১০ জনের।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ৫০ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ১৭৬ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ৫০ হাজার ২৭৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ১৪ হাজার ৬১০ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১০ নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৫৪ হাজার ৯২৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৩৩৮ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১১তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৪৪ হাজার ১২২ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৮১৬ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.