Sylhet Today 24 PRINT

করোনা: স্পেনে জরুরি অবস্থা ঘোষণা

সিলেটটুডে ডেস্ক |  ২৫ অক্টোবর, ২০২০

ইউরোপের দেশ স্পেনে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় রাষ্ট্রীয় জরুরি অবস্থা ও রাতে কারফিউ জারি করেছে দেশটির সরকার। রোববার (২৫ অক্টোবর) থেকে স্থানীয় সময় রাত ১১টা থেকে ভোর ৬টা পর্যন্ত এই কারফিউ জারি থাকবে বলে জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ।

প্রধানমন্ত্রী বলেন, জরুরি অবস্থার আওতায় স্থানীয় কর্তৃপক্ষ এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করতে পারবে।

পার্লামেন্টের কাছে জরুরি অবস্থার মেয়াদ ১৫ দিন থেকে বাড়িয়ে ছয় মাস করার প্রস্তাব করা হবে বলে জানিয়েছেন স্পেনের প্রধানমন্ত্রী সানচেজ।

চলতি বছরের শুরুতে দেশটিতে করোনাভাইরাস মহামারির প্রথম তরঙ্গ আঘাত হানে। সে সময় স্পেনে কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। ইউরোপের অন্য অনেক দেশের মতোই স্পেনে করোনার দ্বিতীয় সংক্রমণ শুরু হয়েছে। তাই বিশেষ করে রাতের পার্টিসহ মানুষের সমাবেশ ও পারিবারিক অনুষ্ঠানকেই ইউরোপের দ্বিতীয় ঢেউয়ের জন্য দায়ী করা হচ্ছে। এমন জমায়েত এড়িয়ে চলতে প্রশাসনের আবেদনে মানুষ যথেষ্ট সাড়া না দেওয়ায় রাতে কারফিউ ও অন্যান্য কড়াকড়ির পথ বেছে নিচ্ছে দেশটির সরকার।

স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা ১১ লাখ ১০ হাজার ৩৭২ জন। দেশটিতে এই ভাইরাসে সংক্রমিত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৩৪ হাজার ৭৫২ জন মানুষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.