Sylhet Today 24 PRINT

বিশ্বব্যাপী বাড়ছে করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ২৯ অক্টোবর, ২০২০

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে ১১ লাখ ৭৩ হাজারের বেশি মানুষ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৪ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন প্রায় তিন কোটি মানুষ।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৪ লাখ এক হাজার ৮২৬ জন এবং মারা গেছেন ১১ লাখ ৭৩ হাজার ২৯২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন দুই কোটি ৯৯ লাখ ৮৯ হাজার ৫৭২ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৫৫ হাজার ৪৩৩ জন এবং মারা গেছেন দুই লাখ ২৭ হাজার ৬৭৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৩৫ লাখ ১৮ হাজার ১৪০ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৫৪ লাখ ৬৮ হাজার ২৭০ জন, মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ৪৫৬ জন এবং সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৪৭ হাজার ৭৭৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ৪০ হাজার ২০৩ জন, মারা গেছেন এক লাখ ২০ হাজার ৫২৭ জন এবং সুস্থ হয়েছেন ৭৩ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৯০ হাজার ৩০৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন নয় লাখ ছয় হাজার ৮৬৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন সাত লাখ ৬৫ হাজার ১২৮ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ২৭১ জন, মারা গেছেন ৪ হাজার ৭৩৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৬ হাজার ৪৯ জন।

এদিকে বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত চার লাখ তিন হাজার ৭৯ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন পাঁচ হাজার ৮৬১ জন। এছাড়া সুস্থ হয়েছেন তিন লাখ ১৯ হাজার ৭৩৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.