Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ১২ লাখের কাছে

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ নভেম্বর, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১১ লাখ ৯৯ হাজার ৫০১ জনের। আর আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৬৪ লাখ ২০ হাজার ৯৪০ জনে। এছাড়া এখন পর্যন্ত এ ভাইরাস থেকে সেরে উঠেছেন ৩ কোটি ১০ লাখ ৯ হাজার ৭৬০ জন।

সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে সর্বশেষ তথ্য জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই)।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৯৯ হাজার ৫২৩ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩০ হাজার ৯৩৪ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৪৫ হাজার ৭০৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ৭৪ জনের।

বিজ্ঞাপন

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮১ লাখ ৮৪ হাজার ৮২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২২ হাজার ১১১ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১০ নম্বরে। মেক্সিকোতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯ লাখ ২৪ হাজার ৯৬২ জন এবং মৃত্যু হয়েছে ৯১ হাজার ৭৫৩ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান নবম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১০ লাখ ৩৮ হাজার ৪৫ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ৮০৭ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.