Sylhet Today 24 PRINT

নতুন ২,১১১ জনের করোনা শনাক্ত, আরও ২১ মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ১৮ নভেম্বর, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২ হাজার ১১১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে আরও ২১ জনের। গত একদিন দেশে করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ১ হাজার ৮৯৩ জন।

বুধবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা গেছে।

এনিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ লাখ ৩৮ হাজার ৭৯৫ জন। আর করোনাভাইরাসে মৃতের মোট সংখ্যা ৬ হাজার ২৭৫ জনে দাঁড়িয়েছে।

এরআগে মঙ্গলবার ২ হাজার ২১২ জন এবং সোমবার ২ হাজার ১৩৯ জনের শরীরে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যে দেখা যায়, বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৮৯৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৫৪ হাজার ৭৮৮ জন হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৭টি ল্যাবে ১৬ হাজার ৪৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৫ লাখ ৮৯ হাজার ৪২১টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৮২ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.