Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত ৫ কোটি ৯৫ লাখ

নিজস্ব প্রতিবেদক |  ২৪ নভেম্বর, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৯৫ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ লাখ ২ হাজার। আর করোনা থেকে সুস্থ হওয়া রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৪ কোটি ১১ লাখ।

ওয়ার্ল্ডোমিটারের মঙ্গলবার দুপুর ১টা পর্যন্ত প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি ৯৫ লাখ ২৯ হাজার ৭১০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ লাখ ২ হাজার ২৫৬ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৪ কোটি ১১ লাখ ৬৯ হাজার ৯১৯ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৭ লাখ ৭৭ হাজার ৩৩৭১ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৬৮৭ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৮৮ হাজার ৪ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৫৪১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৭৭ হাজার ৮৪০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ২৫৪ জনের।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে সোমবার পর্যন্ত ৪ লাখ ৪৯ হাজার ৭৬০ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৬ হাজার ৪১৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৬৪ হাজার ৬১১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.