Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৩১ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ০১ ডিসেম্বর, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সোয়া ৬ কোটি ৩১ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ লাখ ৬৭ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি  ৩১ লাখ ৮৯ হাজার ১০৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৬৭ হাজার ১৭৪ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৪ কোটি ৪ লাখ ৭৬ হাজার ১৩৮ জন।

বিজ্ঞাপন

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। মঙ্গলবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৩৫ লাখ ৩৬ হাজার ২১৬ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৬৮ হাজার ১৬ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৩৫ হাজার ৮৭৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৩ হাজার ১২০ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৩১ হাজার ৬৯১ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৭ হাজার ১৩৯ জনের।

বিজ্ঞাপন

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১১ নম্বরে। মেক্সিকোতে মঙ্গলবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৭ হাজার ৭১ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৫ হাজার ৬৫৫ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান সপ্তম। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৩৩ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৮ হাজার ৫৪৫ জনের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.