Sylhet Today 24 PRINT

বিশ্বে বাড়ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ১৪ লাখ ৭৯ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৩৭ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন চার কোটি নয় লাখের বেশি মানুষ।

বুধবার (২ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৩৭ লাখ ৮৮ হাজার ১১৩ জন এবং মারা গেছেন ১৪ লাখ ৭৯ হাজার ৪৪২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি নয় লাখ ৫৬ হাজার ৭১৬ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩৭ লাখ ১৪ হাজার ২৪ জন এবং মারা গেছেন দুই লাখ ৭০ হাজার ৫৩২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৫২ লাখ ২৬ হাজার ৫৮১ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৮৬ হাজার ৭৮৭ জন, মারা গেছেন এক লাখ ৭৩ হাজার ৮১৭ জন এবং সুস্থ হয়েছেন ৫৭ লাখ ১২ হাজার ৩০৫ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৪১৩ জন, মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ১২২ জন এবং সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৩২ হাজার ৬৪৭ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ছয় হাজার ৭৬৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১১ লাখ ২২ হাজার ৩৬২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট লাখ ২৯ হাজার ৮১৭ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯২ হাজার ৯০২ জন, মারা গেছেন ৪ হাজার ৭৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ১৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.