Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি সাড়ে ৪৪ লাখের বেশি মানুষ

আন্তর্জাতিক ডেস্ক |  ০৩ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। এছাড়া ভাইরাসটি সংক্রমিত হয়েছে ছয় কোটি সাড়ে ৪৪ লাখের বেশি মানুষের শরীরে। এদিকে সুস্থও হয়েছেন চার কোটি সাড়ে ১৪ লাখের বেশি মানুষ।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৪৪ লাখ ৬৯ হাজার ৭০৫ জন এবং মারা গেছেন ১৪ লাখ ৯২ হাজার ২৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ১৪ লাখ ৫১ হাজার ৭৯৫ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩৯ লাখ ১৯ হাজার ৪৩১ জন এবং মারা গেছেন দুই লাখ ৭৩ হাজার ৩৬৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৫৩ লাখ ২২ হাজার ১২৮ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৪ লাখ ৩৬ হাজার ৬৫০ জন, মারা গেছেন এক লাখ ৭৪ হাজার ৫১৫ জন এবং সুস্থ হয়েছেন ৫৭ লাখ ৫৯ হাজার ২৯৪ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৩৪ হাজার ৯৬৪ জন, মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ৬৪৮ জন এবং সুস্থ হয়েছেন ৮৯ লাখ ৭৩ হাজার ৩৭৩ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ সাত হাজার ৫৬৫ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৩৩ হাজার ৬১৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট লাখ ৩৬ হাজার ৫৬৭ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ১১২ জন, মারা গেছেন ৪ হাজার ৭৪৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ১০১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.