Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা আক্রান্ত ৬ কোটি ৬৮ লাখ ছাড়িয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ০৬ ডিসেম্বর, ২০২০

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ কোটি ৬৮ লাখ ছাড়িয়েছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৫ লাখ ৩৪ হাজার।

ওয়ার্ল্ডোমিটারের রোববার সকাল ১১টা পর্যন্ত প্রকাশিত তথ্য অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ কোটি ৬৮ লাখ ৫৫ হাজার ৭৯৬ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৫ লাখ ৩৪ হাজার ৫৫৩ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে ওঠেছেন ৪ কোটি ৬২ লাখ ৪১ হাজার ৩৭৫ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রোববার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪৫ লাখ ৮০ হাজার ১৪৪ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৮১ হাজার ১৭৩ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৭৭ হাজার ১৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৭৬ হাজার ৬২৮ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৬ লাখ ৮ হাজার ৫৫৯ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৭০০ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১২ নম্বরে। মেক্সিকোতে রোববার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৬৮ হাজার ৩৯৫ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৯ হাজার ৪৫৬ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ষষ্ঠ। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ১০ হাজার ৩৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৬১ হাজার ১১১ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.