Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় আক্রান্ত ৬ কোটি ৬৫ লাখ ছাড়িয়েছে

সিলেটটুডে ডেস্ক |  ০৬ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী প্রতিনিয়ত মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ১৫ লাখ ২৮ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ছয় কোটি সাড়ে ৬৫ লাখের বেশি। এ ছাড়া, সুস্থও হয়েছেন প্রায় চার কোটি ২৭ লাখের বেশি মানুষ।

রোববার (৬ নভেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ছয় কোটি ৬৫ লাখ চার হাজার ২২ জন এবং মারা গেছেন ১৫ লাখ ২৮ হাজার ৩৭৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ২৭ লাখ ৪৭ হাজার ৮৯৩ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৪৫ লাখ ৮১ হাজার ৩৩৬ জন এবং মারা গেছেন দুই লাখ ৮১ হাজার ১৭৩ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৫৫ লাখ ৭৬ হাজার ২৬ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৫ লাখ ৭৭ হাজার ১৭৭ জন, মারা গেছেন এক লাখ ৭৬ হাজার ৬২৮ জন এবং সুস্থ হয়েছেন ৫৮ লাখ ৬৪ হাজার ৮৩৮ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৬ লাখ ৪৪ হাজার ২২২ জন, মারা গেছেন এক লাখ ৪০ হাজার ১৮২ জন এবং সুস্থ হয়েছেন ৯১ লাখ ৭৯২ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ নয় হাজার ৪৫৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৬৮ হাজার ৩৯৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন আট লাখ ৫৯ হাজার ৬৪৩ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৩ হাজার ৩৪৮ জন, মারা গেছেন ৪ হাজার ৭৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ২০১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.