Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় ১৬ লাখের বেশি মানুষের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক |  ১৩ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত  হয়ে মারা গেছেন ১৬ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন সাত কোটি ১৬ লাখের বেশি। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৬৮ লাখের বেশি মানুষ।

রোববার (১৩ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত কোটি ১৬ লাখ ৪৯ হাজার ৮৭৬ জন এবং মারা গেছেন ১৬ লাখ চার হাজার ৫১৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৬৮ লাখ ১১ হাজার ৭৮৪ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৬০ লাখ ৫৭ হাজার ৪৩৪ জন এবং মারা গেছেন দুই লাখ ৯৭ হাজার ৭৮৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬২ লাখ ৪৬ হাজার ৬০৫ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৬৮ লাখ ৮০ হাজার ১২৭ জন, মারা গেছেন এক লাখ ৮১ হাজার ১২৩ জন এবং সুস্থ হয়েছেন ৬০ লাখ ৭৮ হাজার ২৮৭ জন।

বিজ্ঞাপন

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৮ লাখ ৫৭ হাজার ২৯ জন, মারা গেছেন এক লাখ ৪৩ হাজার ১৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ লাখ ৫৭ হাজার ৪৬৪ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ১৩ হাজার ৭০৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৪১ হাজার ৪৩৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন নয় লাখ ১১ হাজার ৯৬৫ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ২১৭ জন, মারা গেছেন চার হাজার ৭৪৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৭ হাজার ৯৪৪ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.