Sylhet Today 24 PRINT

বিশ্ব করোনায় মৃত্যু ১৬ লাখের উপরে, সংক্রমিত সাড়ে ৭ কোটি

সিলেটটুডে ডেস্ক |  ১৮ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ লাখ ৬১ হাজারের বেশি মানুষ। আর আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৭ কোটি। এ ছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ২৩ লাখের বেশি মানুষ।

শুক্রবার (১৮ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত কোটি ৪৯ লাখ পাঁচ হাজার ১৫৫ জন এবং মারা গেছেন ১৬ লাখ ৬১ হাজার ১১৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ২৩ লাখ ১৭ হাজার ৯৮০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭১ লাখ ৯৮ হাজার ৬৩৩ জন এবং মারা গেছেন তিন লাখ ১০ হাজার ৪৫৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ৬২ লাখ ৯৮ হাজার ৮২ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭১ লাখ ১০ হাজার ৪৩৪ জন, মারা গেছেন এক লাখ ৮৪ হাজার ৮২৭ জন এবং সুস্থ হয়েছেন ৬৩ লাখ এক হাজার ৫৪৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন ৯৯ লাখ ৭৯ হাজার ৪৪৭ জন, মারা গেছেন এক লাখ ৪৪ হাজার ৭৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৯৫ লাখ ২০ হাজার ৮২৭ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ১৬ হাজার ৪৮৭ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৮৯ হাজার ২৯৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন নয় লাখ ৫৩ হাজার ৭৬২ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৭৩৪ জন, মারা গেছেন চার হাজার ৭৫৯ জন এবং সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৪২৯ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.