Sylhet Today 24 PRINT

বিশ্বে ১৬ লাখ ৯২ হাজার পেরিয়েছে করোনায় মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ২১ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত  হয়ে মারা গেছেন ১৬ লাখ ৯২ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় সাত কোটি ৬৮ লাখ। এ ছাড়া সুস্থ হয়েছেন চার কোটি ৩২ লাখের বেশি মানুষ।

সোমবার (২১ ডিসেম্বর) জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

জনস হপকিনস ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সাত কোটি ৬৭ লাখ ৯৮ হাজার ৬৮৮ জন এবং মারা গেছেন ১৬ লাখ ৯২ হাজার ৮৭১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ২৬ লাখ ৩০ হাজার ৭৩১ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৪ লাখ ৫৯ হাজার ২৯৬ জন এবং মারা গেছেন তিন লাখ ১৩ হাজার ৫৮৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৩২ লাখ ৭০ হাজার ৫৩৬ জন।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭২ লাখ ৩৮ হাজার ৬০০ জন, মারা গেছেন এক লাখ ৮৬ হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৬৪ লাখ ৮ হাজার ৫১৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৩১ হাজার ২৩২ জন, মারা গেছেন এক লাখ ৪৫ হাজার ৪৭৭ জন এবং সুস্থ হয়েছেন ৯৫ লাখ ৮০ হাজার ৪০২ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ১৮ হাজার ২০২ মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ২০ হাজার ৫৪৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন নয় লাখ ৭৮ হাজার দুই জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৫০ জন, মারা গেছেন চার হাজার ৭৬৪ জন এবং সুস্থ হয়েছেন ৮৮ হাজার ৭৮১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.