Sylhet Today 24 PRINT

বিশ্বে বেড়েই চলেছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা

আন্তর্জাতিক ডেস্ক |  ২৭ ডিসেম্বর, ২০২০

বিশ্বব্যাপী প্রতিদিনই মহামারি করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন সাড়ে ১৭ লাখ ৫০ হাজারের বেশি হাজার মানুষ। আক্রান্ত হয়েছেন আট কোটির বেশি। এছাড়া, সুস্থ হয়েছেন প্রায় সাড়ে চার কোটি মানুষ।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আট কোটি তিন লাখ ২৮ হাজার ৫৪৪ জন এবং মারা গেছেন ১৭ লাখ ৫৭ হাজার ১৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৫৩ লাখ ৮৬ হাজার ৫৮৯ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৯ লাখ ৮১ হাজার ১৩০ জন এবং মারা গেছেন তিন লাখ ৩১ হাজার ৯০২ জন। এছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৩২ লাখ ৭০ হাজার ৫৩৬ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৪ লাখ ৬৫ হাজার ৮০৬ জন, মারা গেছেন এক লাখ ৯০ হাজার ৭৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৬৬ লাখ ৫৪ হাজার ১৮৯ জন।

বিজ্ঞাপন

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি এক লাখ ৪৭ হাজার ৮৫০ জন, মারা গেছেন এক লাখ ৪৭ হাজার ৬২২ জন এবং সুস্থ হয়েছেন ৯৭ লাখ ৬১ হাজার ৫৩৮ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ২২ হাজার ২৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ৭৭ হাজার ২১৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১০ লাখ ৩১ হাজার ৮৬৪ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৪৬০ জন, মারা গেছেন চার হাজার ৭৭০ জন এবং সুস্থ হয়েছেন ৮৯ হাজার ৩৩০ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.