Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা সংক্রমিতের সংখ্যা ৯ কোটি ৩০ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৫ জানুয়ারী, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯ কোটি ৩০ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৯ লাখ ৯৩ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল সাড়ে ৯টার পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৩০ লাখ ৭৬ হাজার ৯২৫ জন এবং মারা গেছেন ১৯ লাখ ৯৩ হাজার ১৪৬ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৩ লাখ ২৯ হাজার ২৫৬ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৩ লাখ আট হাজার ৮৮২ জন এবং মারা গেছেন তিন লাখ ৮৮ হাজার ৫৩১ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ২৪ হাজার ২৯৪ জন, মারা গেছেন দুই লাখ সাত হাজার ৯৫ জন এবং সুস্থ হয়েছেন ৭৩ লাখ ৯৪ হাজার ৭৩৯ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি পাঁচ লাখ ১২ হাজার ৯৩ জন, মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৭২৭ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ৪৬ হাজার ৭৬৩ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৩৭ হাজার ৯১৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ৮৮ হাজার ৩৬৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১১ লাখ ৮৫ হাজার ৬২১ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৪৪৬ জন, মারা গেছেন চার হাজার ৭৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ২৬ জন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বাংলাদেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ২৫ হাজার ৭২৩ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৮৪৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭০ হাজার ৪০৫ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.