Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ২০ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক |  ১৬ জানুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ইতোমধ্যে ২০ লাখ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন নয় কোটি সাড়ে ৩৮ লাখের বেশি মানুষ। এছাড়া পাঁচ কোটি ১৬ লাখের বেশি রোগী করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল সোয়া ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৩৮ লাখ ১৬ হাজার ৯৫৩ জন এবং মারা গেছেন ২০ লাখ আট হাজার ২৩৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৬ লাখ ৬৫ হাজার ৯৯৯ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৫ লাখ ২০ হাজার ৫৬১ জন এবং মারা গেছেন তিন লাখ ৯১ হাজার ৯২২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৩ লাখ ৯৩ হাজার ৪৯২ জন, মারা গেছেন দুই লাখ আট হাজার ২৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৭৪ লাখ ৩৮ হাজার ৭৫ জন।

বিজ্ঞাপন

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি পাঁচ লাখ ২৭ হাজার ৬৮৩ জন, মারা গেছেন এক লাখ ৫১ হাজার ৯১৮ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ৬২ হাজার ৭৩৮ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৩৯ হাজার ২২ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৬ লাখ নয় হাজার ৭৩৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১১ লাখ ৯৯ হাজার ৮১০ জন।

বিজ্ঞাপন

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৪৪৬ জন, মারা গেছেন চার হাজার ৭৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ২৬ জন।

এছাড়া বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের শুক্রবার সকাল ৮টা পর্যন্ত দেয়া তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ২৬ হাজার ৪৮৫ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৮৬২ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭১ হাজার ১২৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.