Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা সংক্রমিতের সংখ্যা ৯ কোটি সাড়ে ৪৪ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৭ জানুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে মারা গেছেন ২০ লাখ ২১ হাজারের বেশি মানুষ। আর এ ভাইরাসটি সংক্রমিত হয়েছে নয় কোটি সাড়ে ৪৪ লাখের বেশি মানুষের শরীরে। এছাড়া করোনাকে জয় কর বিশ্বে সুস্থও হয়েছেন পাঁচ কোটি ১৯ লাখের বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল সোয়া ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৪৪ লাখ ৭৫ হাজার ১০ জন এবং মারা গেছেন ২০ লাখ ২১ হাজার ৮৭১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ১৯ লাখ ৮৮ হাজার ৩৬৬ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৩৭ লাখ ৫৪ হাজার ৩১৫ জন এবং মারা গেছেন তিন লাখ ৯৫ হাজার ৬৯১ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ৫৫ হাজার ৫৯ জন, মারা গেছেন দুই লাখ নয় হাজার ২৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৭৪ লাখ ৮৫ হাজার ৮২৩ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৫৭ হাজার ৯৮৫ জন, মারা গেছেন এক লাখ ৫২ হাজার ২৭৪ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি এক লাখ ৯৬ হাজার ৮৮৫ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজার ২৪১ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৩০ হাজার ২৫৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১২ লাখ ১২ হাজার ৪০৩ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৪৪৬ জন, মারা গেছেন চার হাজার ৭৯৬ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ২৬ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের শনিবার সকাল ৮টা পর্যন্ত তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ২৭ হাজার ৬৩ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৮৮৩ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭১ হাজার ৭৫৬ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.