Sylhet Today 24 PRINT

বিশ্বজুড়ে বেড়েই চলেছে করোনার সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক |  ১৮ জানুয়ারী, ২০২১

বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ কোটি ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে সোয়া ২০ লাখ। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৫ কোটি ২২ লাখ ৬৯ হাজার ৬৪৪ জন।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ কোটি ৫০ লাখ ৩ হাজার ৫৩৩ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২০ লাখ ২৯ হাজার ৯৩৮ জনের।

বিজ্ঞাপন

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ৬৪৩ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৩ লাখ ৯৭ হাজার ৫৩২ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮৪ লাখ ৮৮ হাজার ৯৯ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯ হাজার ৮৪৭ জনের।

বিজ্ঞাপন

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫ লাখ ৫৭ হাজার ৯৮৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫২ হাজার ২৭৪ জনের।

মৃত্যু বিবেচনায় যুক্তরাষ্ট্রের প্রতিবেশী মেক্সিকো চতুর্থ স্থানে থাকলেও আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ১৩ নম্বরে। মেক্সিকোতে সোমবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৩০ হাজার ২৫৮ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪০ হাজার ২৪১ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য আক্রান্ত ও মৃত্যু উভয় দিক থেকে রয়েছে পঞ্চম স্থানে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৪ লাখ ৫ হাজার ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ৮৯ হাজার ৪২৯ জনের।

বিজ্ঞাপন

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৯৩৯ জন, মারা গেছেন চার হাজার ৭৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ২০৫ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে রোববার সকাল ৮টা পর্যন্ত দেশে ৫ লাখ ২৭ হাজার ৬৩২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৭ হাজার ৯০৬ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.