Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ২০ লাখ ৩৯ হাজার ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক |  ১৯ জানুয়ারী, ২০২১

বিশ্বেজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ লাখ ৩৯ হাজারের বেশি মানুষ। এছাড়া এই ভাইরাসটি সংক্রমিত হয়েছে বিশ্বের নয় কোটি ৫৫ লাখের বেশি মানুষের শরীরে। এ ছাড়া, সুস্থও হয়েছেন প্রায় পাঁচ কোটি ২৬ লাখ মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৫৫ লাখ ৪৩ হাজার ৮৪৮ জন এবং মারা গেছেন ২০ লাখ ৩৯ হাজার ৯৪৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ২৬ লাখ ১৭ হাজার ৩২৪ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৪০ লাখ ৭৪ হাজার ২০০ জন এবং মারা গেছেন তিন লাখ ৯৮ হাজার ৯৭৭ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৫ লাখ ১১ হাজার ৭৭০ জন, মারা গেছেন দুই লাখ ১০ হাজার ২৯৯ জন এবং সুস্থ হয়েছেন ৭৫ লাখ ৬০ হাজার ৪৬০ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি পাঁচ লাখ ৮১ হাজার ৮৩৭ জন, মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৫৫৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি দুই লাখ ২৮ হাজার ৭৫৩ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪১ হাজার ২৪৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ৪৯ হাজার ৫০২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৭ হাজার ৩২১ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৭ হাজার ৯৩৯ জন, মারা গেছেন চার হাজার ৭৯৭ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ২০৫ জন।

এছাড়া স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ২৮ হাজার ৩২৯ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৯২২ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭৩ হাজার ১৭৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.