Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ২৩ জানুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ইতোমধ্যে মারা গেছেন ২১ লাখের বেশি মানুষ। আর এই ভাইরাসের সংক্রমণ ঘটেছে প্রায় ১০ কোটি মানুষের শরীরে। এছাড়া বিশ্বে করোনা জয়ীর সংখ্যা পাঁচ কোটি ৪১ লাখ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৮১ লাখ ৫৫ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ২১ লাখ ছয় হাজার ৬৩০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৪০ লাখ ৭০ হাজার ৮৫২ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৯৩৪ জন এবং মারা গেছেন চার লাখ ১৪ হাজার চার জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৭ লাখ ৫৩ হাজার ৯২০ জন, মারা গেছেন দুই লাখ ১৫ হাজার ২৪৩ জন এবং সুস্থ হয়েছেন ৭৭ লাখ ৩৩ হাজার ৩১৪ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ছয় লাখ ২৫ হাজার ৪২৮ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি দুই লাখ ৮৩ হাজার ৭০৮ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪৭ হাজার ৬১৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৩২ হাজার ২৯০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১২ লাখ ৯১ হাজার ৯৪০ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ৮৮৬ জন, মারা গেছেন চার হাজার ৮০৩ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ৫২৬ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩০ হাজার ৮৯০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৯৮১ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭৫ হাজার ৫৬১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.