Sylhet Today 24 PRINT

বিশ্বে মৃত্যু ২১ লাখ ২৯ হাজার

করোনাভাইরাস

আন্তর্জাতিক ডেস্ক |  ২৫ জানুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ইতোমধ্যে মারা গেছেন ২১ লাখ ২৯ হাজারের বেশি মানুষ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি সাড়ে ৯১ লাখের বেশি। এছাড়া এদের মধ্যে সুস্থও হয়েছেন পাঁচ কোটি ৪৭ লাখের বেশি মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নয় কোটি ৯১ লাখ ৭৭ হাজার ৫৪২ জন এবং মারা গেছেন ২১ লাখ ২৯ হাজার ১৩৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৪৭ লাখ ১৬ হাজার ৬৮৮ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৫১ লাখ ২৪ হাজার ৬৪ জন এবং মারা গেছেন চার লাখ ১৯ হাজার ২০৪ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৮ লাখ ৪৪ হাজার ৫৭৭ জন, মারা গেছেন দুই লাখ ১৭ হাজার ৩৭ জন এবং সুস্থ হয়েছেন ৭৮ লাখ ২১ হাজার ৩৭৬ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ছয় লাখ ৫৪ হাজার ৫৩৩ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৩৩৯ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি তিন লাখ ১৬ হাজার ৭৮৬ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৪৯ হাজার ৬১৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৬৩ হাজার ২১৯ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৩ লাখ ২০ হাজার ৪৪৮ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ২৪৭ জন, মারা গেছেন চার হাজার ৮০৪ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ৭০৯ জন।

এছাড়া বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী দেশে রোববার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩১ হাজার ৭৯৯ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ২৩ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭৬ হাজার ৪১৩ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.