Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনা সংক্রমিতের সংখ্যা ১০ কোটি ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ২৭ জানুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ কোটির বেশি মানুষ। আর এ ভাইরাসে মারা গেছেন ২১ লাখ ৫৬ হাজারের বেশি। এছাড়া গোটা বিশ্বে করোনাকে জয় করেছেন প্রায় পাঁচ কোটি সাড়ে ৫৩ লাখ মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ কোটি দুই লাখ ৪৩ হাজার ১০১ জন এবং মারা গেছেন ২১ লাখ ৫৬ হাজার ৮৫০ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ১১৪ জন।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৫৪ লাখ ৩৭ হাজার ২২৮ জন এবং মারা গেছেন চার লাখ ২৫ হাজার ৬২ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ৩৩ হাজার ২৫৬ জন, মারা গেছেন দুই লাখ ১৮ হাজার ৮৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৭৮ লাখ ৯৬ হাজার ২৯০ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি ছয় লাখ ৮৯ হাজার ৫২৭ জন, মারা গেছেন এক লাখ ৫৩ হাজার ৭২৪ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি তিন লাখ ৫৯ হাজার ৩০৫ জন।

বিজ্ঞাপন

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৫২ হাজার ১৬ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৭ লাখ ৮৮ হাজার ৯০৫ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪৮ হাজার ৬৬০ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৯ হাজার ৫৪১ জন, মারা গেছেন চার হাজার ৮০৯ জন এবং সুস্থ হয়েছেন ৯১ হাজার ৯২০ জন।

বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩২ হাজার ৯১৬ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ৫৫ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৭৭ হাজার ৪২৬ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.