Sylhet Today 24 PRINT

৯ মাসে সর্বনিম্ন মৃত্যু

সিলেটটুডে ডেস্ক |  ২৯ জানুয়ারী, ২০২১

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৯৪ জনে।

মৃতের এ সংখ্যাটি প্রায় ৯ মাসের মধ্যে সর্বনিম্ন। এর আগে গত ৮ মে দেশে ৭ জনের মৃত্যু হয়েছিল।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় ৪৫৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা পাঁচ লাখ ৩৪ হাজার ৪০৭ জন।

গত ২৪ ঘণ্টায় ২০৬টি ল্যাবে ১২ হাজার ৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার তিন দশমিক ৭৬ শতাংশ। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৭৩ শতাংশ।

সবশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪১৪ জন। এ নিয়ে সুস্থ হলেন চার লাখ ৭৮ হাজার ৪০৭ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ৭ জনের মধ্যে ৬ পুরুষ ও এক জন নারী।

বয়স বিবেচনায় মৃতদের মধ্যে চল্লিশোর্ধ্ব এক, পঞ্চাশোর্ধ্ব এক ও ষাটোর্ধ্ব ৫ জন। শতাংশ হিসাবে পুরুষ ৭৫ দশমিক ৭৭ শতাংশ ও নারী ২৪ দশমিক ২৩ শতাংশ।

বিভাগ অনুযায়ী, ঢাকায় তিন, চট্টগ্রামে দুই, রাজশাহীতে এক ও বরিশাল এক জনের মৃত্যু হয়েছে। তাদের সবাই হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসে প্রথম শনাক্তের খবর জানানো হয়। এর ১০ দিনের মাথায় ১৮ মার্চ করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে সরকার। এখন দেশে সংক্রমণের দশম মাস চলছে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির হিসাব অনুযায়ী, বিশ্বে করোনাভাইরাস শনাক্তের দিক থেকে বাংলাদেশের অবস্থান ৩১তম। আর মৃতের দিক থেকে ৩৮তম অবস্থানে রয়েছে বাংলাদেশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.