Sylhet Today 24 PRINT

বিশ্বে করোনায় প্রাণহানি ২২ লাখ ৩৭ হাজার

আন্তর্জাতিক ডেস্ক |  ০২ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত  হয়ে মারা গেছেন ২২ লাখ ৩৭ হাজারের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় ১০ কোটি ৩৪ লাখ। এ ছাড়া সুস্থও হয়েছেন প্রায় পাঁচ কোটি ৭৩ লাখ মানুষ।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৩৩ লাখ ৯৫ হাজার ৭৮১ জনে এবং মারা গেছেন ২২ লাখ ৩৭ হাজার ২৯৪ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৭২ লাখ ৯০ হাজার ৬০৬ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৬৩ লাখ ১৩ হাজার ৪২৯ জন এবং মারা গেছেন চার লাখ ৪৩ হাজার ১৮৫ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ২৯ হাজার ৩২২ জন, মারা গেছেন দুই লাখ ২৫ হাজার ৯৯ জন এবং সুস্থ হয়েছেন ৮২ লাখ দুই হাজার ৩৫৪ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি সাত লাখ ৫৭ হাজার ৬১০ জন, মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৩৯২ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি চার লাখ ৩৪ হাজার ৯৮৩ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৫৯ হাজার ১০০ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৬৯ হাজার ৭০৮ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৪ লাখ ২৫ হাজার ৭৪৮ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ১১৯ জন, মারা গেছেন চার হাজার ৮১৮ জন এবং সুস্থ হয়েছেন ৯২ হাজার ৮৮০ জন।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ৩৫ হাজার ৫৮২ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ১৩৭ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮০ হাজার ২১৬ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.