Sylhet Today 24 PRINT

যুক্তরাজ্যে করোনায় মারা গেলেন সিলেটের মুক্তিযোদ্ধা আনোয়ার উদ্দিন

সিলেটটুডে ডেস্ক |  ০২ ফেব্রুয়ারী, ২০২১

বীর মুক্তিযোদ্ধা ও দৈনিক যুগভেরী সম্পাদক ফাহমীদা রশীদ চৌধুরীর ছোটো ভাই আনোয়ার উদ্দিন চৌধুরী গামা আর নেই। করোনা কেড়ে নিয়েছে তার প্রাণ।

সোমবার লণ্ডন সময় ১২টা ২০ মিনিটে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়। হামারটন হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। গত ১১ জানুয়ারি লন্ডনের নিজ বাসায় গুরুতর অসুস্থ হয়ে পড়লে আনোয়ার উদ্দিন গামাকে হাসপাতালে ভর্তি করা হয়। ঐদিনই তাঁর করোনা ধরা পড়ে। গত ২৮ জানুয়ারি শারিরীক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়।    

সিলেট নগরীর ছড়ার পারের বিশিষ্ট ব্যক্তি ইব্রাহীম আলীর পাঁচ সন্তানের মধ্যে তৃতীয় সন্তান ছিলেন গামা। একাত্তরের যুদ্ধ জয়ী এই বীর যোদ্ধা করোনার সাথে যুদ্ধ করে হেরে গেলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৪ বছর। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর সদস্য হিসাবে ৪ নম্বর সেক্টরে অনেক দুঃসাহসী অভিযানে অংশ নেন তিনি। একটি যুদ্ধে আহত হন গামা। চার দশকেরও বেশি সময় ধরে লন্ডনে বসবাসকারী গামা ছিলেন কমিউনিটির পরিচিতমুখ। লন্ডনে মুক্তিযোদ্ধা সংসদ প্রতিষ্ঠাতাদের অন্যতম তিনি। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথেও যুক্ত ছিলেন গামা। তাঁর মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে স্ত্রী, দুই পুত্র, এক কন্যা, দুই নাতী এবং দুই নাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন গুণগ্রাহী রেখে গেছেন তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.