Sylhet Today 24 PRINT

বিশজুড়ে করোনায় প্রাণহানি সাড়ে ২২ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক |  ০৩ ফেব্রুয়ারী, ২০২১

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ২২ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন ১০ কোটি ৩৮ লাখের বেশি। এদের মধ্যে সুস্থ হয়েছেন উঠেছেন প্রায় পাঁচ কোটি ৭৭ লাখ মানুষ।
 
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৩৮ লাখ ৫৪ হাজার ৭২ জন এবং মারা গেছেন ২২ লাখ ৫২ হাজার ৮১২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন পাঁচ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার ১১৬ জন।
 
করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ৬৪ লাখ ৩১ হাজার ৭৯৫ জন এবং মারা গেছেন চার লাখ ৪৬ হাজার ৮১২ জন।
 
যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৯২ লাখ ৮৩ হাজার ৪১৮ জন, মারা গেছেন দুই লাখ ২৬ হাজার ৩০৯ জন এবং সুস্থ হয়েছেন ৮২ লাখ ৫৮ হাজার ৭৪ জন।
 
সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে চতুর্থতে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি সাত লাখ ৭৭ হাজার ২৮৪ জন, মারা গেছেন এক লাখ ৫৪ হাজার ৫৯৬ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি চার লাখ ৬২ হাজার ৬৩১ জন।
 
মৃত্যুর সংখ্যার দিক থেকে তৃতীয়তে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৫৯ হাজার ৫৩৩ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৭৪ হাজার ৯২ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১৪ লাখ ৩৬ হাজার ৪৮২ জন।
 
ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্তের সংখ্যা এক লাখ ছাড়িয়েছে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন এক লাখ ১৭৭ জন, মারা গেছেন চার হাজার ৮২০ জন এবং সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬০ জন।
 
বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তপাঁচ লাখ ৩৬ হাজার ১০৭ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন আট হাজার ১৪৯ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৮০ হাজার ৭২৮ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.